Searching my own sky

Searching my own sky

Saturday, November 26, 2011

ভাল থাকবেন!

   আজ শনিবার বলে ভাবলাম grocery র জন্য দিনটা উপযুক্ত । আগামী সপ্তাহে এক দিন ও ছুটি নেই। তাই আজকের দিনটা ছাড়া উপায় নেই।
সেই departmental store  এ শুধু একটা জিনিস ই বিরক্তিকর ! সেই সেলস গার্ল । কখনো "এটা নাও" , কখনো  ওটা । "এটা ব্যাবহার করলে তোমাকে আরও সুন্দর লাগবে"। সেখানে ঢুকলেই সে এসে দাঁড়ায় আমার পাশে আর শুরু করে তার কথা । এই করে প্রচুর টাকা প্রায় সব মাসেই পকেট থেকে বেরিয়ে যায়। কিন্তু মুখের ওপর কারো "না" বলতে পারিনা। সেটিই সমস্যা ।
আজ সেখানে গিয়ে দেখলাম উনি ফোনে কথা বলতে ব্যাস্ত । ভাবলাম বাঁচা গেল ! আমার কেনা কাটা তাড়াতাড়ি সেরে পালাতে চাইছিলাম ।
ঠিক তখনই আমার পাশে এসে দাঁড়াল সে।  আমার পার্সটার দিকে তাকালাম। "আহারে গেল সব!"

সে বলল, "এর পরের মাস থেকে আর আমি থাকবনা। কে যে তখন তোমাকে সব জিনিসগুলো দেবে? আমি মুম্বাই যাচ্ছি । আমার ৬ বছরের ছেলের সাথে কথা বলছিলাম। খুব কান্নাকাটি করছে। আমার ক্যান্সার হেয়েছে। তার চিকিৎসার জন্য যাচ্ছি ।"
মনে হল চোখটা তার ভিজে গেল কথা বলতে বলতে । কোণায় চলে গেল। আজ কিছু বেচতে চাইল না। আমি পেছন ঘুরে বললাম, "একটা ভাল moisturizer দিন তো ।" আজ খুব খুশী হয় সে।

Counter এ bill payment করে জিনিসগুলো নেবার আগে সেই মহিলাটির কাছে গিয়ে বলি, " আপনি খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠবেন । খুব তাড়াতাড়ি আপনাকে আবার এখানে দেখতে চাই । আপনি না থাকলে আমাকে বেস্ট প্রোডাক্ট কে দেবে বলুন তো ?ভাল থাকবেন।"

5 comments:

  1. ভালো থেকো...

    ReplyDelete
  2. khub sundor...........bes bhalo laglo pore mimi.

    ReplyDelete
  3. এটুকুই চাইতে পারে মানুষ। মন ইয়ে চেয়ে গেলাম ওনার জন্য সুস্থতা।

    ReplyDelete
  4. মনটা সত্যি খারাপ লাগছিল শুনে

    ReplyDelete